৭ জানুয়ারীর ডামি নির্বাচন জনগণ বর্জন করেছে

৭ জানুয়ারীর ডামি নির্বাচন জনগণ বর্জন করেছে , অবিলম্বে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেবার দাবি

৭ জানুয়ারীর ডামি নির্বাচন বর্জন করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতির বক্তব্যে মশিউর রহমান খান রিচার্ড বলেন, “বর্তমান জনসম্মতিহীন ফ্যাসিবাদী সরকার তার অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতে দেশের মানুষের সুষ্ঠু নির্বাচনের আকাঙ্খার সাথে বেঈমানী করে আজ ০৭ জানুয়ারী ডামি নির্বাচনের আয়োজন করেছে। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের মতো বিরোধী দলবিহীন ও রাতের ভোটের নির্বাচনের মতো আরো একটি একতরফা নির্বাচন করে সরকার তার ক্ষমতার নবায়ন করতে চাইছে। কিন্তু জনগণ আজকের ডামি নির্বাচন বর্জন করেছে। সারাদেশের কোন ভোটকেন্দ্রে আজ জনগণ ভোট দিতে যায় নি।”

মশিউর রহমান খান রিচার্ড আরো বলেন, “বাংলাদেশের জনগণ দীর্ঘদিন ধরে নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে লড়াই করছেন। এমনকি সারাবিশ্বের গণতান্ত্রিক মূল্যবোধসম্পূর্ন মানুষ বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেছেন। আজকে জনগণ ভোটকেন্দ্রে উপস্থিত না হয়ে তারা রায় দিয়েছে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের। আমরা অবিলম্বে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানাচ্ছি।”

বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান খান রিচার্ডের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈকত আরিফের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক ফাতেমা রহমান বিথী, সাংগঠনিক সম্পাদক শুভ দেব, অর্থ সম্পাদক ফারহানা মানিক মুনা, ঢাবি শাখার আহ্বায়ক আরমানুল হকসহ নেতৃবৃন্দ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *